ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নানা আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

প্রকাশিত : ২১:১০, ২৬ জানুয়ারি ২০১৯

গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রসিডিয়াম সদস্য ও ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ।     

শনিবার বেলা সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের কার্যক্রম শুরু হয়। বেলা ১১টায় সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। সাড়ে ১১টায় ছাত্রলীগের দলীয় সঙ্গীত পরিবেশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী প্রাণবন্ত হয়ে উঠে। এরপর পায়রা ও বেলুন উড়ানোর মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পরবর্তী র‍্যালির উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রসিডিয়াম সদস্য ও ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ।

সর্বশেষ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন পরবর্তী র‍্যালির মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।  

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

এর আগে বাংলাদেশ ছাত্রলীগ এর ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জানুয়ারি মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা রেখে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগ বাকী কর্মসূচি স্থগিত ঘোষণা করে।

ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ছাত্রলীগের সাবেক সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাবেক সভাপতি লিয়াকত শিকদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ।

এসি

  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি